সর্বশেষ পোষ্টগুলো

শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১১

অতি অল্প সময়ে ফেসবুকে অকল্পনীয় পরিমান ফ্রেন্ড বানানো এবং তা দিয়ে আয়ের কিছু পদ্ধতি - ২

 এই পোস্টটি পড়ার পূর্বে দয়া করে প্রথম পর্বটি পড়ে নিন।

যোগাযোগ মাধ্যম কে ব্যাবহার করে প্রচুর আয় করা সম্ভব ।
এখন আপনি সিদ্ধান্ত নিন আপনি কোন ভাবে আয় করতে চান । এক্ষেত্রে সবচেয়ে সহজ পদ্ধতি হতে পারে আ্যফিলিয়েট মার্কেটিং । আ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সম্ভবত কারো অজানা নেই ।

এক কথায় এভাবে বলা যায় আ্যাফিলিয়েট মার্কেটিং হলো আপনার যোগাযোগের মাধ্যম ব্যাবহার করে লোকদের মাঝে অন্য কোন কোম্পানী বা কোম্পানীর পন্যের প্রচারনা চালানো বা বিক্রি করিয়ে দেয়া এবং তার বিনিময়ে একটি নিদৃষ্ট কমিশন পাওয়া । অনেক সময় হয়তো লক্ষ্য করে থাকবেন বিভিন্ন ওয়েব সাইটে আমাজন বা ইবের বিভিন্ন পন্যের বিজ্ঞাপন দেওয়া । এগুলো মূলতঃ আ্যাফিলিয়েট লিংক,এই লিংকে ক্লিক করে কেউ যদি ঐ পন্যটি কেনে তাহলে উনি একটি কমিশন পাবেন । আর সুবিধা হলো আমাজনইবে হলো বিশ্বের মধ্য অন্যতম বিশ্বস্ত সাইট, এমন কোন ধরনের পন্য নেই যা এরা বিক্রি করে না ।

শুধু এই দুটি সাইট নয়, ইন্টারনেটে ব্যাবসা করছে এমন ছোট-বড় সব ধরনের ওয়েব সাইটের হোমপেজে ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবেন Affiliate program , Affiliate ইত্যাদি অপশন থাকে ।এখানে সাইন আপ করে সহজেই আপনিও একজন আ্যফিলিয়েট হতে পারেন ।

আমি আ্যফিলিয়েট মার্কেটিং শুরু করেছিলাম একটি ডোমেইন ও হোস্টিং কোম্পানীর সাথে । ডোমেইন ও হোস্টিং প্লান,রেট ইত্যাদি আমার রেফারেল লিঙ্ক সহ ফ্যানপেজ,আমার নিজস্ব ব্লগ ও অন্যান্য কমিউনিটিতে পোস্ট করতাম । বেশ ভালোই বিক্রি হতো। কারন এখান থেকে ক্রেডিট কার্ড সহ মানিবুকার্স,আ্যলার্টপে,লিবার্টি রিজার্ভ, পেপাল,ইগোল্ড ইত্যাদি বাবহার করে ডোমেইন কেনা যায়, এই সুবিধাগুলো অনেক বড় বড় সাইটেও পাওয়া যায় না । এই সাইটটি থেকে এ পর্যন্ত আমি ৩ বার পেআউট করেছি । চাইলে আপনিও কাজ শুরু করে দিতে পারেন ।

তাছড়া আপনি আপনার ফ্যানপেজ থেকে আপনার ব্লগেও ভিজিটর আনতে পারবেন ।কিছুদিন আগে বাংলাদেশের একটি বড় ব্লগ সাইট এই পদ্ধতি ব্যাবহার করেছিলো ।

মূল কথা হলো আ্যাফিলিয়েট মার্কটিং এর পদ্ধতির কোন শেষ নেই । আপনি যে পদ্ধতিতেই কাজ শুরু করেন না কেন আপনার আ্যফিলিয়েট লিংকটি মানুষের কাছে পৌছানোই হলো কাজ, আর এই কাজটিকেই আপনি ফেসবুকের মাধ্যমে সহজ করে নিতে পারবেন ।



ঠিক জানিনা আপনাদের কতটুকু বোঝাতে পারলাম । কোন কিছু অস্পষ্ট মনে করলে প্লিজ প্রশ্ন করবেন ।

4 comments:

নামহীন বলেছেন...

as important as first part.........carry on

রাফীদ বলেছেন...

arek tu jodi detail bolten afiliate marketing kivabe kora jay onek upokar hobo. er shathe fb'r page er shomporko ki ta janaben

Nabil বলেছেন...

friend toirita vujhi nai

IT Solution Dinajpur BD বলেছেন...

ভাই আপনার ইমেল জেনারেটোর সফটয়্যারটা তো ফুল ভারসন না !!! তাই ইমেল গুল Save করা যায় না ??? Please আমাদের সরাসরি Download লিঙ্ক দেন যেন আমাদের মতো নতুনদের সময় Loss না হয়। Please ইমেল জেনারেটোর সফটয়্যারটার আমাদের সরাসরি Download লিঙ্ক দেন যেমন মেডিয়াফায়ার.com

Thanks
MANNA
IT Solution Dinajpur BD

একটি মন্তব্য পোস্ট করুন