সর্বশেষ পোষ্টগুলো

শুক্রবার, ৭ অক্টোবর, ২০১১

প্রায় সকলেই জানেন MS word এর এমন একটি প্রয়োজনীয় ট্রিকস


খুব আয়েশ করে মাইক্রোসফট ওয়ার্ডে একটা ডকুমেন্ট লিখতেছেন,বেশ খানিকটা লিখে ফেলেছেন,হঠাৎ বিদ্যুৎ চলে গেল!আপনি ব্যবহার করেন ডেস্কটপ কম্পিউটার,অন্যদিকে ওয়ার্ড ডকুমেন্টের যতখানি লিখেছিলেন তা সেভ করে রাখেন নাই।এইবার উপায়?বিদ্যুৎ না চলে গেলেও অনেক কারণে আপনার ডেস্কটপ বা ল্যাপটপ রিস্টার্ট নিতে পারে।যেমন-পাওয়ার সাপ্লাইয়ের স্বল্পতা,এরর ইন ওয়ার্ডস,রেজিস্ট্রি এরর,ভাইরাস এ্যাটাক ইত্যাদি।
মাথা চাপড়ানোর মতই ঘটনা।২৫-৩০ লাইন লিখে সেভ না করার কারণে আবার গোড়া থেকে শুরু করা!এই সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছি।সুন্দর করে একটা হাসি দিয়ে পোস্টটি পড়তে শুরু করুন।আগে যা হয়েছে তা নিয়ে ভাবনা বন্ধ করুন,আপনার কম্পিউটারের স্টার্ট মেন্যুতে ক্লিক করুন।অল প্রোগ্র্যামস থেকে মাইক্রোসফট অফিসে ক্লিক করুন,মাইক্রোসফট অফিস ওয়ার্ড ২০০৭ ওপেন করুন।

যদি বামপাশে অটোসেভড ডকুমেন্ট শো করে তাহলে কোন কথা নেই।


যদি অটোসেভড ডকুমেন্টস শো না করে তাহলে মেকানিজম করাটাই হবে আপনার একমাত্র কাজ।মাইক্রোসফট অফিস ওয়ার্ডের একদম উপরে বামপাশে দেখুন মাইক্রোসফট অফিস বাটন আছে,ক্লিক করুন।একটি ডায়ালগ বক্স আসবে।ডায়ালগ বক্সের নিচে দেখুন ওয়ার্ড অপশন আছে

।ওয়ার্ড অপশনে ক্লিক করুন।এইবার বামপাশের সারি থেকে সেভ বাটনে ক্লিক করুন

।এইখানে দেখুন সেভ অটো রিকভার ইনফরমেশন নামের একটি অপশন আছে।ডিফল্ট টাইম সেট করা আছে ১০ মিনিট

।সময়টা কমিয়ে দুই মিনিটে সেট করে দিন।তারপর ওকে বাটনে ক্লিক করুন।এইবার চলেন দেখে আসি কোথায় জমা হয় এই অটোসেভড ফাইলগুলো। 
C ড্রাইভ > ইউজারস > ইউজারনেম(আপনার ইউজার নেম থাকবে এই অপশনে) > এপপডাটায় > রোমিং > মাইক্রোসফট > ওয়ার্ড । এইতো আপনার অটোসেভড ফাইল লোকেশন ! 
ট্রিকস পছন্দ হলে মন্তব্য দিতে ভুলবেন না।
সবাই ভাল থাকবেন,সুস্থ্য থাকবেন।

2 comments:

shawon বলেছেন...

ami apnar shathe contact korte chai plz call

+8801672241455

amra ak shathe kaj korte chai

Shawon,,,,,,,,,,,,,

নামহীন বলেছেন...

shawon vhi,apni irrelevant akta comment disen!:( post khub vhalo hoise.prothom projonmer robot k thanks

একটি মন্তব্য পোস্ট করুন